আমার অনলাইন / ই-কমার্স ষ্টোরের সেটিং কিভাবে পরিবর্তন করব?

2 minutesread

উ কমার্স  => সেটিংস এ যাওয়ার পর  উপরের দিকে কিছু সেটিংস ট্যাব দেখা যাবে, সেগুলো নিচের দেখানো নির্দেশনানুশারে পরিবর্তন করা যাবে। নিচের দেখানো ছবিতে প্রয়োজনীয় তথ্য গুলোর অংশ লাল দাগ দিয়ে চিহ্নিত করা আছে।

  1. প্রথমেই জেনারেল ট্যাবটি দেখা যাবে যার প্রথমে দেখা যাবে স্টোরএড্রেস : স্টোরএড্রেস এ সব গুলো ঘর পূরণ করে দিতে হবে। তারপর জেনারেল অপশনস এ গিয়ে সেলিং লোকেশন ঠিক করে দিতে হবে। এর পর কারেন্সী অপশনস এখানে কিছু করার নেই, সেভ চেঞ্জেস দিয়ে কাজটি শেষ করি।
  2. এর পরের ট্যাবটি প্রোডাক্ট এখানে শপ পেজে গিয়ে শপ নির্বাচন করে দিতে হবে। এর পর চলে আসি মেজারমেন্টে, এখানে ওয়েইট ইউনিট ও ডিমেনশন্স  ইউনিট বসিয়ে সেভ চেঞ্জেস করে কাজটি শেষ করি।
  3. শিপিং ট্যাব =>শিপিং জোন=>জোন নেইম এর ঘরে আপনি আপনার জোন নেইম যেমন বাংলাদেশ দিবেন, জোন রিজিওন দিলেন ঢাকা। শিপিং মেথড =>অ্যাড শিপিং মেথড => পুল ডাউন মেনু থেকে সিলেক্ট করে => অ্যাড শিপিং মেথড এ ক্লিক করুন।
  4. এডিট ফ্লাট রেট যদি আপনি শিপিং চার্জ অ্যাড করতে চান আর যদি ফ্রি রাখতে চান তাহলে ফ্রি সিলেক্ট করে দিন। এডিট ফ্লাট রেট=>অ্যাড কস্ট =>সেভ চেঞ্জেস এ ক্লিক করে কাজটি সেভ করতে হবে।
  5. শিপিং অপশনস =>.এখানে আপনার কিছু করার নেই।
  6. শিপিং ক্লাসেস => এখানে আপনার কিছু করার নেই।
  7. .পেমেন্ট ট্যাব => এখানে আপনার কিছু করার নেই।
  8. একাউন্টস এন্ড প্রাইভেসি ট্যাব =>প্রাইভেসী  পলিসি =>প্রাইভেসী পেজ  এর ঘরে প্রাইভেসী  পলিসি পেজ টি সিলেক্ট করে দিতে হবে। যদি প্রাইভেসী  পলিসি পেজ আপনার থাকে।
  9. ইমেইল ট্যাব =>ইমেইল সেন্ডার অপশনস=>”ফ্রম” নেইম আর ঘরে স্টোরের নাম সিলেক্ট করে দিতে হবে। সেভ চেঞ্জেস দিয়ে কাজটি শেষ করতে হবে।
  10. অ্যাডভান্সড ট্যাব => এখানে আপনার কিছু করার নেই।

ষ্টোরের সেটিং সম্পর্কে আরো জানতে নিচের ভিডিওটি দেখুন –



 

This Article Also Answers the Following Questions :

  • How to add or Change Store/Shop General Settings?
0
0
40
2 minutesread